দশেরার দিন ভয়াবহ দুর্ঘটনা অমৃতসরে,মৃত 60,আহত শতাধিক

2018 এর নবরাত্রি শেষ হলো একটি ভয়ঙ্কর দুর্ঘটনার মধ্যে দিয়ে।তখন প্রায় সন্ধ্যে 7টা রাবন দহন দেখতে মানুষ ভিড় জমিয়েছে অমৃতসর এর চৌরা বাজারের  জোড়া ফটক অঞ্চলে। স্থানীয় সূত্রে জানা যাচ্ছে রাবন দহনের  সময় আগুনের ফুলকি ছিটিয়ে আসছিলো জনতার দিকে আর  তার থেকেই দূরে সরতে  মানুষ চলে আসে  রেল লাইনের  উপর ,এমন সময় হাওড়া অমৃতসর  এক্সপ্রেস ও জলন্ধর-অমৃতসর  ডি .এম .ইউ  দুটি ট্রেন পাশাপাশি প্লাটফর্মে  চলে  আসে, মুহূর্তের ভিতর ঘটে যায়  দুর্ঘটনা। 50 থেকে 100 মিটার দূরত্বে ছিটকে পরে মানুষ জন ,ঘটনা স্থলে মৃত্যু হয় বহু মানুষের।আহত হয় শতাধিক ।

এখনো চলছে উদ্ধার কার্য ।জানা যাচ্ছে এরই মধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়েছে 60।আহত মানুষদের ভর্তি  করা হয়েছে নিকটবর্তী হাসপাতালে।ইতি মধ্যেই 5 লক্ষ টাকার ক্ষতিপূরনের ঘোষণা করেছে পাঞ্জাব সরকার।

রেল দপ্তর থেকে জানিয়েছে বার বার বারণ করা সত্ত্বেও যথাযথ ব্যবস্থা নেই নেয় নি দশেরা কমিটি আবার রেল মন্ত্রকের গাফিলতি কেও সম্পূর্ণএড়িয়ে যাওয়া যাচ্ছেনা ।প্রকৃত কারণ অনুসন্ধানের জন্য এবং নিহত ও আহত মানুষদের পরিবার কে সমস্ত রকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে রাজ্য ও কেন্দ্রীয় দপ্তর ।

or

Log in with your credentials

Forgot your details?